ঢাকাসোমবার , ২৭ নভেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

চাঁদপুরে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন যাঁরা

রূপসী বাংলা ২৪.কম
নভেম্বর ২৭, ২০২৩ ৩:৫৮ পূর্বাহ্ণ
Link Copied!

সকল জল্পনা কল্পনার অবসান হলো। চাঁদপুরসহ সারাদেশে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের নাম প্রকাশ করা হয়েছে। টানা তিনদিন মনোনয়ন বোর্ডের বৈঠক শেষে গতকাল সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রার্থীদের নাম ঘোষণা করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি। গতকাল ২৬ নভেম্বর বিকেল চারটায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এর আগে ২৩, ২৪ ও ২৫ নভেম্বর সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। যে সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনদিনের এই সভায়ই তিন শ’ আসনে প্রার্থী চূড়ান্ত করা হয়।
আওয়ামী লীগের প্রার্থী তালিকায় দেখা যায় যে, পুরানোদের অনেকেই বাদ পড়েছেন। বেশ কিছু প্রভাবশালী এবং হেভিওয়েট নেতা এই বাদের তালিকায় রয়েছে। এই হেভিওয়েটদের মধ্যে চাঁদপুর-১ (কচুয়া) আসনের ড. মহীউদ্দীন খান আলমগীর একজন। এই আসনে মনোনয়ন পেয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এবং দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার প্রনয়ণ কমিটির সদস্য সচিব ড. সেলিম মাহমুদ। চাঁদপুরের পাঁচটি আসনের মধ্যে আরো একটিতে বর্তমান সংসদ সদস্য বাদ পড়েছেন। সেটি হলো চাঁদপুর-২ (মতলব উত্তর ও মতলব দক্ষিণ) আসন। এই আসনে বর্তমান সংসদ সদস্য অ্যাডঃ নূরুল আমিন রুহুলকে বাদ দিয়ে দলের সভাপতি মণ্ডলির সদস্য সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমকে মনোনয়ন দেয়া হয়েছে। এছাড়া অন্য তিন আসনে বর্তমান সংসদ সদস্যদেরকেই মনোনয়ন দেয়া হয়েছে। তাঁরা হলেন : চাঁদপুর-৩ আসনে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি, চাঁদপুর-৪ আসনে মুহম্মদ শফিকুর রহমান ও চাঁদপুর-৫ আসনে মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম।
গতকাল বিকেলে প্রার্থীদের নাম ঘোষণার মধ্য দিয়ে অবসান হলো সকল জল্পনা-কল্পনার। চাঁদপুরের কয়েকটি আসন নিয়ে ছিলো প্রবল উদ্বেগ-উৎকণ্ঠা। চাঁদপুর-১, চাঁদপুর-২ এবং চাঁদপুর-৪ আসনে প্রার্থী পরিবর্তন হচ্ছে এমনটাই ছিলো সর্বত্র আলোচনা। এই আলোচনা নেতা-কর্মীদের মাঝে অনেকটা বিশ^াসের বদ্ধমূলে চলে আসে। শেষ চাঁদপুর-১ ও ২ আসনে প্রার্থী পরিবর্তন হলেও চাঁদপুর-৪ আসনে বর্তমানজনই থেকে যায়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: