ঢাকামঙ্গলবার , ২১ নভেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

রোহিত-কোহলিদের মোদির সান্ত্বনা

রূপসী বাংলা ২৪.কম
নভেম্বর ২১, ২০২৩ ৫:১৬ পূর্বাহ্ণ
Link Copied!

নিজেদের ঘরের মাঠে অনুষ্ঠিত এবারের বিশ্বকাপ নিয়ে ভারতের অনেক স্বপ্ন ছিল। বিশ্বের বৃহত্তম স্টেডিয়ামে দেশের প্রধানমন্ত্রীর হাত থেকে বিশ্বকাপে ট্রফিটা হাতে নেওয়ার জন্য সবকিছুই তৈরি ছিল। আসরজুড়ে অপরাজিত থেকেই ফাইনালে উঠেছিল ভারত। তবে তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়ার ছিল অন্য পরিকল্পনা। ফাইনাল দেখতে উপস্থিত থাকা ১ লাখ ৩০ হাজার ভারতীয়কে স্তব্ধ করে দিয়ে ষষ্ঠবারের মতো বিশ্বসেরার আসরে বসে অজিরা।

ক্রিকেটকে ভারতে ধর্মের পরেই রাখা হয়। যে দেশে ক্রিকেট মানুষের প্রাণ সেই দেশই শিরোপা থেকে মাত্র এক ম্যাচ দূরে ছিল। দলের জয় দেখতে আসা সমর্থকদের কলতানে মুখরিত হয়েছিল আহমেদাবাদের গ্যালারি। রোহিত শর্মা-বিরাট কোহলিদের হাতে বিশ্বকাপের শিরোপা তুলে দিতে স্টেডিয়ামে হাজির হয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। কিন্তু স্বপ্ন পূরণ হলো না ভারতীয়দের। স্বপ্ন পূরণ হয়নি মোদিরও। ফাইনাল শেষে মঞ্চে উঠে ট্রফি রোহিতের জায়গায় তুলে দিতে হলো অজি অধিনায়কের হাতে।
ফাইনালে ভারতের হার নিশ্চিত হওয়ার অনেক আগেই স্টেডিয়ামে পরাজয়ের ছায়া নেমে এসেছিল। শুরু থেকেই গগনবিদারী আওয়াজে ভারতকে সমর্থন দিয়ে যাওয়া সমর্থকরা চুপ হয়ে যায় প্যাট কামিন্সের দলের কাছে। যখন প্রায় নিশ্চিত হয় রোহিতদের হাতে ট্রফি দেখা হবে না তখনই স্টেডিয়াম ছাড়তে থাকেন ভারতীয় সমর্থকরা।

এদিকে খেলা শেষ হওয়ার আগে স্টেডিয়ামে হাজির হন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সঙ্গী হিসেবে ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। স্টেডিয়ামে বসেই তারা দেখেন রোহিত-কোহলিদের পরাজয়। পুরস্কার বিতরণী মঞ্চে কোনোমতে অজি অধিনায়ক প্যাট কামিন্সের হাতে ট্রফি তুলে দিয়ে মঞ্চ ত্যাগ করেন তিনি যা অবাক করে অজি অধিনায়ককে।

Dear Team India, Your talent and determination through the World Cup was noteworthy. You’ve played with great spirit and brought immense pride to the nation.
We stand with you today and always.

ফাইনালে হারলেও ভারতীয় ক্রিকেট দলের প্রশংসা করেছেন মোদি। টিম ইন্ডিয়াকে সাহস জুগিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটারে) তিনি লিখেন, ‘প্রিয় টিম ইন্ডিয়া, পুরো আসরেই তোমাদের প্রতিভা ও অধ্যাবসায়ের যে প্রমাণ রেখেছো তা প্রশংসার যোগ্য। তোমরা প্রচণ্ড চেষ্টা করেছো এবং জাতির জন্য গৌরব বয়ে এনেছ। আমরা বরাবরের মতো আজও তোমাদের পাশে আছি।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: