ঢাকামঙ্গলবার , ২১ নভেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

নিরাপত্তা নিশ্চিতে সতর্ক করল কেন্দ্রীয় ব্যাংক

রূপসী বাংলা ২৪.কম
নভেম্বর ২১, ২০২৩ ৫:১১ পূর্বাহ্ণ
Link Copied!

দেশজুড়ে চলমান সংঘাতে ব্যাংকগুলোতে আরও নিরাপত্তা নিশ্চিতে সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। চলমান হরতাল ও অবরোধ কর্মসূচি চলাকালে এ নির্দেশনা দেওয়া হয়েছে। সোমবার (২০ নভেম্বর) বাংলাদেশ ব্যাংকের জারি করা এক সার্কুলারে ব্যাংকের স্থাপনা ও জানমালের নিরাপত্তায় সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণে এ নির্দেশনা দেওয়া হয়।
যেখানে বলা হয়, ব্যাংকগুলোকে স্থাপনা ও জানমালের নিরাপত্তায় সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে। ২০১৫ সালের জুলাইয়ের সার্কুলার মেনে চলার নির্দেশনা দিয়ে কেন্দ্রীয় ব্যাংক বলছে- ব্যাংক, শাখা ও উপশাখার ঢোকার পথ, ভেতরে ও চারদিকে সার্বক্ষণিক নজরদারির মধ্যে রাখতে হবে।

সার্কুলারে বলা হয়, ব্যাংকের গুরুত্বপূর্ণ স্থানে স্থাপিত/স্থাপিতব্য সিসিটিভি/আইপি ক্যামেরা/স্পাই ক্যামেরায় ধারণ করা ভিডিও ফুটেজ প্রয়োজনে পুলিশ সদস্যরা যাতে পেতে পারেন সে ব্যবস্থা ব্যাংককে গ্রহণ করতে হবে। প্রসঙ্গত, ২০১৫ সালের এ সংক্রান্ত সার্কুলারে বলা হয়েছিল, ব্যাংক শাখার প্রবেশ পথে, শাখার অভ্যন্তরে, শাখার বাইরে চতুর্দিকে এবং সব ধরনের আইটি রুমে প্রয়োজনীয়সংখ্যক সিসিটিভি/আইপি ক্যামেরা/স্পাই ক্যামেরা স্থাপন করতে হবে। বিভিন্ন ক্যামেরায় ধারণ হওয়া ভিডিও ফুটেজ ন্যূনতম এক বছর সংরক্ষণ করার কথাও বলা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: