ঢাকামঙ্গলবার , ২১ নভেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

নারায়ণপুর পৌরসভার প্রশাসক হলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রেনু দাস

রূপসী বাংলা ২৪.কম
নভেম্বর ২১, ২০২৩ ৩:১৪ পূর্বাহ্ণ
Link Copied!

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে এবং আইনী জটিলতা শেষে মতলব দক্ষিণ উপজেলার নবগঠিত নারায়ণপুর পৌরসভার প্রশাসক নিয়োগ দেয়া হয়েছে। ২০ নভেম্বর সোমবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের এক চিঠির মাধ্যমে মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা রেনু দাসকে নারায়ণপুর পৌরসভার প্রশাসক হিসেবে নিয়োগ দেয়া হয়।
বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সদ্য নিয়োগপ্রাপ্ত পৌর প্রশাসক রেনু দাস।
প্রশাসক নিয়োগের বিষয়টি প্রকাশ পাওয়ার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে নারায়ণপুর পৌরসভার একাধিক রাজনৈতিক ব্যক্তিসহ সাধারণ জনগণ স্বস্তি প্রকাশ করে স্ট্যাটাস দিচ্ছেন।
স্থানীয় সূত্রে জানা যায়, তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহিউদ্দিন খান আলমগীরের প্রচেষ্টায় বিগত ২০১০ সালে নারায়ণপুর ইউনিয়নকে পৌরসভায় উন্নীত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। একই বছরের ১৫ জুলাই স্থানীয় সরকার মন্ত্রণালয় নারায়ণপুর পৌরসভার গেজেট প্রকাশ করে তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রশাসক হিসেবে নিয়োগ দেয়। পরে পৌরসভার বৈধতা চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে রিট আবেদন করেন নারায়ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল মোস্তফা তালুকদার। পৌরসভার বিরুদ্ধে রিট আবেদন করার পর উচ্চ আদালতের রায়ে পৌরসভার কার্যক্রম স্থগিত হয়ে যায়। ইউনিয়ন ও পৌরসভা নিয়ে পক্ষ-বিপক্ষের দায়ের করা রিট মামলা নিষ্পত্তি করে হাইকোর্টের বিচারপতি নাঈমা হায়দার রাজিক আল জলিলের বেঞ্চে নারায়ণপুর ইউনিয়নের পক্ষে দায়ের করা মামলা খারিজ করে নারায়ণপুর পৌরসভা বহাল রেখে ২০২১ সালের ১০ জানুয়ারি পৌরসভার পক্ষে রায় ঘোষণা করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা রেনু দাস বলেন, নারায়ণপুর পৌরসভার প্রশাসক হিসেবে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মাধ্যমে আমাকে নিয়োগ দেয়া হয়েছে। পৌরসভার চার্জ বুঝিয়ে দেয়ার পর থেকে প্রশাসকের দাপ্তরিক কার্যক্রম চালু হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: