ঢাকাবৃহস্পতিবার , ১৬ নভেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

রাস্তায় গরুর অবাধ বিচরণ ঠেকাতে চাঁদপুর পৌরসভার অভিযান

রূপসী বাংলা ২৪.কম
নভেম্বর ১৬, ২০২৩ ৫:২১ পূর্বাহ্ণ
Link Copied!

চাঁদপুর শহরের বিভিন্ন সড়কে অবাধে বিচরণ করছে গরু। এতে শহরে যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে। প্রায়ই দুর্ঘটনা ঘটছে। শহরে নিয়মিত যানজট দেখা যাচ্ছে। এতে সাধারণ মানুষকে ভোগান্তি পোহাতে হচ্ছে। শহরের স্বাভাবিক সৌন্দর্যও নষ্ট হচ্ছে। সবচেয়ে বেশি রাস্তায় গরু বিচরণ করতে দেখা যায় পুরাণবাজার এলাকায়। শহরের বাসিন্দা ও যানবাহন চালকরা বলছেন, শহরের সড়কগুলোতে প্রতিদিন অসংখ্য গরু বিচরণ করে। মালিকরা খাবার খরচ সাশ্রয় করতে রাস্তায় তাদের গরু ছেড়ে দেয়। এসব গরু শহরে ঘুরে বেড়ায়। অনেক সময় সড়কের মধ্যে দাঁড়িয়ে ও শুয়ে থাকে। রাস্তার ওপর মলমূত্র ত্যাগ করায় স্কুলের ছাত্র-ছাত্রী থেকে শুরু করে নামাজ পড়তে যাওয়া মুসল্লি তথা পথচারীদের জামা কাপড় নষ্ট হয়।
চাঁদপুর পৌরসভা সূত্রে জানা যায়, সড়কে গরুর অবাধ বিচরণ বন্ধ করতে পৌরসভা একাধিকবার উদ্যোগ নিয়েছে। গত ১৩ নভেম্বর পুরাণবাজারের বিভিন্নস্থান থেকে ৬টি গরু আটক করে। ১৫ নভেম্বর বুধবার আবার অভিযান শুরু করে পৌরসভার জনস্বাস্থ্য বিভাগ। এদিন সকাল থেকে রয়েজ রোড এলাকা হতে বেশ ক’টি গরু আটক করা হয়।
পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর বেলায়েত হোসেন রাজু জানান, মেয়রের নির্দেশে আমরা রাস্তায় বিচরণ করা গরুগুলো জনস্বার্থে আটকানোর অভিযান পরিচালনা করছি। এ পর্যন্ত অনেক গরু আটক করা হয়েছে। তিনি বলেন, পৌরসভার পক্ষ থেকে মাইকিং করে গরুর মালিকদের সতর্ক করার পরও তাদের গরুগুলো রাস্তায় ছেড়ে দিচ্ছে। আমরা গরু আটক রাখার ব্যবস্থা করেছি। জরিমানা করার পরও সতর্ক না হলে প্রয়োজনে জেলা প্রশাসনের সহায়তায় গরুর মালিকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেব।
মধুসূদন হাইস্কুল পলাশের মোড়ের দোকানদার জাহাঙ্গীর জানান, এ এলাকায় অনেক গরু বিচরণ করে। সকালে সড়কে গরু ছেড়ে দিয়ে যান মালিকরা। সারা দিন সড়কে ঘুরে ঘুরে ডাস্টবিনে থাকা খাবার খায়। আবার রাতে নিয়ে যান তারা। আবার অনেক গরু দিনের পর দিন রাস্তাতেই থাকে। ব্যাটারিচালিত অটোরিকশা চালক মামুন (২৫) বলেন, সড়কে অবাধে গরুর বিচরণে আমাদের গাড়ি চালাতে অনেক অসুবিধায় পড়তে হয়। হঠাৎ সড়কে গরু নামলে জোরে ব্রেক ধরতে গিয়ে অনেক সময় দুর্ঘটনা ঘটে। সচেতন মহল পৌর কর্তৃপক্ষের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: