ঢাকাসোমবার , ১৩ নভেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

চাঁদপুর জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

রূপসী বাংলা ২৪.কম
নভেম্বর ১৩, ২০২৩ ৭:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

চাঁদপুর জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১২ নভেম্বর রোববার সকাল ১০টায় চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক কামরুল হাসান। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এএসএম মোসা সভায় সেপ্টেম্বর ও অক্টোবর মাসের অপরাধ চিত্র, অভিযান, মামলা, আটক, জব্দ ও জরিমানার তথ্য তুলে ধরেন। পরে সভায় উপস্থিত ক’জন সদস্য নানা বিষয়ে বক্তব্য রাখেন।
সভার সভাপতি জেলা প্রশাসক কামরুল হাসান আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচনের প্রস্তুতি গ্রহণে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের দৃষ্টি আকর্ষণ করে বলেন, আগামী ১৫ দিনের মধ্যে জেলার সকল ভোট কেন্দ্র ভিজিট করবেন। কোথাও কোনো সমস্যা আছে কিনা, কোনো রিপিয়ারিং করতে হবে কিনা তা চিহ্নিত করে সেগুলো করে ফেলতে হবে। তিনি বলেন, বাজার পরিস্থিতি স্বাভাবিক রাখতে নিয়মিত মনিটরিং নিশ্চিত করতে হবে। কেউ যাতে নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী মজুদ করে কৃত্রিম সংকট তৈরি করতে না পারে। অসাধু ব্যবসায়ীরা অতি মুনাফার আশায় বাজার পরিস্থিতি অস্থিতিশীল করে তুলে। তাই এখন থেকে আমরা নিয়মিত কোল্ড স্টোরেজ, গুদাম ও বড় বড় আড়তগুলোতে অভিযান পরিচালনা করবো।
জেলা প্রশাসক বলেন, ইভটিজিং প্রতিরোধে প্রতিটি স্কুলের সামনে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। স্কুল ছুটির সময় পুলিশ ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের নজরদারি বাড়বে। যাতে কেউ ইভটিজিংয়ের শিকার না হয়।
তিনি বলেন, সকলের সচেতনতা ও সামাজিক দায়বদ্ধতায় কিশোর অপরাধ নির্মূলে অনেকাংশে সম্ভব হবে। আমরা চাই, পারিবারিকভাবে সচেতনতা তৈরি করে কিশোর গ্যাং রোধ করতে। মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। এজন্যে সবাইকে একযোগে কাজ করতে হবে। নির্বাচনকে ঘিরে কোনো গুজবে কান দিবেন না। একটি মহল নির্বাচনকে কেন্দ্র করে ফেসবুকে গুজব ছড়িয়ে পরিবেশ অস্থিতিশীল করতে চায়। গুজব রটনাকারীদের বিরুদ্ধে আমাদের সাইবার সিকিউরিটি সেল রয়েছে। তারা কাজ করছে। ইতোমধ্যেই মাদকবিরোধী সচেতনতা তৈরি করতে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর বিভিন্নভাবে কাজ করছে। সচেতনতা তৈরি করতে বিভিন্ন স্কুলে সেমিনার, নাটক ও বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নে আমরা কাজ করছি। আসন্ন জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনের সাথে জড়িত সকল সরকারি বিভাগে কাজের প্রস্তুতি নিতে হবে। জেলা প্রাথমিক শিক্ষা অফিস ও মাধ্যমিক শিক্ষা অফিসকে নির্বাচন কমিশন থেকে নির্দেশনা প্রদান করা হয়েছে। যাতে তারা নির্বাচনী দায়িত্ব পালনে প্রস্তুতি গ্রহণ সম্পন্ন রাখে। এছাড়া কোনো কেন্দ্র যদি সংস্কারযোগ্য হয়ে থাকে সেগুলো মেরামতে দ্রুত ব্যবস্থা নিতে হবে।
সভায় আরো বক্তব্য রাখেন পুলিশ সুপার পদে সদ্য পদোন্নতিপ্রাপ্ত চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, নৌপুলিশের অতিরিক্ত পুলিশ সুপার বেলায়েত হোসেন, চাঁদপুর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক রোটাঃ ডাঃ একেএম মাহাবুবুর রহমান, এনএসআই ডিডি শাহ মোঃ আরমান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্লাহ, পিপি অ্যাডঃ রনজিত রায় চৌধুরী প্রমুখ।
উপস্থিত ছিলেন হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা চাই থোয়াইহলা চৌধুরী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত জামিল সৈকত, জেলা মৎস্য কর্মকর্তা গোলাম মেহেদী হাসান, জেলা সড়কের সার্ভেয়ার মারুফ হোসেন প্রমুখ। সভায় নৌপুলিশ, আনসার ভিডিপি, কোস্টগার্ড, সড়ক বিভাগ, বিটাক, মৎস্য বিভাগসহ প্রশাসনের বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: