ঢাকাসোমবার , ১৩ নভেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

দেশের ভবিষ্যৎ ইঞ্জিনিয়ার্সদের জন্যে ফিউচার ইঞ্জিনিয়ার্স কার্নিভাল

রূপসী বাংলা ২৪.কম
নভেম্বর ১৩, ২০২৩ ৪:১৫ পূর্বাহ্ণ
Link Copied!

ড্যাফোডিল পলিটেকনিক ইন্সটিটিউট এবং ড্যাফোডিল ইন্সটিটিউট অব ইঞ্জিনিয়ারিংয়ের নবীন শিক্ষার্থীদের জন্যে অনুষ্ঠিত হলো ‘ফিউচার ইঞ্জিনিয়ার্স কার্নিভাল’। ২০২৩-২৪ সেশনে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং-এ ভর্তি হওয়া প্রায় ৬০০-এর অধিক শিক্ষার্থীর অংশগ্রহণে ভিন্ন আঙ্গিকে এই কার্নিভালের আয়োজন করা হয়। শিক্ষার্থীদের মেধাবিকাশে ও ভবিষ্যৎ সফল ক্যারিয়ার গড়তে দক্ষতা বৃদ্ধির জন্যে আয়োজন করা হয় এ কার্নিভাল। বেশ ক’টি চমৎকার ইভেন্টের মাধ্যমে সাজানো হয় পুরো কার্নিভাল। এর মধ্যে উল্লেখ্যযোগ্য ছিলো পোস্টার প্রেজেন্টেশন, জলবায়ু পরিবর্তন শীর্ষক শিরোনামে রচনা প্রতিযোগিতা ও ইঞ্জিনিয়ারের চোখে ভবিষ্যৎ বাংলাদেশ শীর্ষক থিমে আর্ট এক্সিভিশন, যেখানে শিক্ষার্থীরা স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করে। এছাড়াও শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে ইউনিক গ্রুপ এবং এনএএফ-ট্রাস্ট-এর সিইও সৈয়দ সানোয়ারুল হক ও কালায়ার রেপ্লিকা লিমিটেড এন্ড কালায়ার প্যাকেজিং লিমিটেডের গ্রুপ সিইও শাকিল আহমেদ সিদ্দিক ২ টি বিশেষ মাস্টার ক্লাস পরিচালনা করেন। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের  ডিরেক্টর (কারিকুলাম) ইঞ্জিনিয়ার মোঃ রাকিব উল্লাহ ও স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মোঃ আব্দুল আওয়াল।
পাশাপাশি আয়োজন করা হয় প্যানেল ডিসকাশন, যেখানে শিক্ষার্থীরা ইন্ডাস্ট্রি এক্সপার্টদের কাছে সরাসরি প্রশ্ন-উত্তরের মাধ্যমে তাদের ক্যারিয়ার প্রস্তুতি সম্পর্কিত বিভিন্ন কৌশল সম্পর্কে  জেনে নেওয়ার সুযোগ পায় । প্যানেল ডিসকাশনে অতিথি হিসেবে ছিলেন আগোরা লিঃ-এর হেড অব এইচ আর এন্ড এডমিন আলেয়া পারভিন লিনা, বিজেআইটি একাডেমীর জেনারেল ম্যানেজার (অপারেশন) মোহাম্মদ সামসুস সালেহিন, ওয়ালটন গ্রুপের ডেপুটি অপারেটিভ ডিরেক্টর (এইচআরএম) মোঃ রওশন আলী বুলবুল। আয়োজনে শিক্ষার্থীদের পাশাপাশি তাদের অভিভাবকগণও উপস্থিত ছিলেন। এছাড়াও কার্নিভালে উপস্থিত ছিলেন ড্যাফোডিল পলিটেকনিক ইন্সটিটিউট এবং ড্যাফোডিল ইন্সটিটিউট অব ইঞ্জিনিয়ারিং-এর অধ্যক্ষ, উপাধ্যক্ষ, ডেপুটি ডিরেক্টর ও শিক্ষক-কর্মচারীগণ। অনুষ্ঠানে প্রতিযোগিতায় বিজয়ী ও প্রশ্ন-উত্তর পর্বে অংশগ্রহণকারীদের পুরস্কার বিতরণ করা হয়। মূলত শিক্ষার্থীদের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং যাত্রা শুরুর পূর্বে সঠিক মাইন্ড ম্যাপিং ও লক্ষ্য নির্ধারণ করার গুরুত্ব সম্পর্কে শিক্ষার্থীদের জানানো এবং শিক্ষার্থীরা যাতে সফলভাবে তাদের ক্যারিয়ারের লক্ষ্যে পৌঁছাতে পারে সে বিষয়ে দিক নির্দেশনা প্রদান করার লক্ষ্যে এ কার্নিভাল আয়োজন কর হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: