ঢাকাশনিবার , ১১ নভেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর
আজকের সর্বশেষ সবখবর

বিজয়ী নারী উদ্যোক্তাদের গেট টু গেদার

রূপসী বাংলা ২৪.কম
নভেম্বর ১১, ২০২৩ ৩:১৪ পূর্বাহ্ণ
Link Copied!

চাঁদপুরের প্রথম ফ্রি প্রশিক্ষণ বেইজ নারী সংগঠন বিজয়ী নারী উন্নয়ন সংস্থার উদ্যোগে বিজয়ীর নারী উদ্যোক্তাদের নিয়ে গেট টু গেদার অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ১০ নভেম্বর চাঁদপুরের অভিজাত চাইনিজ রেস্তোরাঁ পিৎজাতে সকাল ১১টায় ৫০জন নারী উদ্যোক্তা নিয়ে এই মিটআপ অনুষ্ঠিত হয়। মিটআপে নারী উদ্যোক্তাদের বিভিন্ন সমস্যা, সুবিধা অসুবিধা নিয়ে আলোচনা করেন বিজয়ীর  ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান। এ সময় নারী উদ্যোক্তাদের নিয়ে সাপ্তাহিক বিজয়ী হলিডে মেলার বিষয়সহ নানা বিষয়ে আলোচনা করা হয়।

উক্ত অনুষ্ঠানে সম্মানিত  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিডি কারেন্ট নিউজের সম্পাদক সহকারী অধ্যাপক শেখ মহসিন। উদ্যোক্তাদের তৈরি কেক কেটে উদ্যোক্তাদের কল্যাণে সকল নিউজ কাভারেজ দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে বলেন, বিজয়ী চাঁদপুরের নারী কল্যানে কাজ করছে, বিজয়ীসহ সকল নারী উদ্যোক্তাদের ভাল কাজের সাথে আমরা আছি এবং থাকবো।  বক্তব্য রাখেন চাঁদপুর জেলা সাংবাদিক ক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক আলোকিত চাঁদপুরের সম্পাদক ও প্রকাশক মোঃ জাকির হোসেন, চাঁদপুর টু ডে নিউজের সম্পাদক ও প্রকাশক এবং চাঁদপুর অনলাইন প্রেসক্লাবের সহ সভাপতি মাকসুদ আলম, জনতার চাঁদপুর নিউজের সম্পাদক ও প্রকাশক এবং চাঁদপুর অনলাইন প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক গিয়াস উদ্দিন রানা, দৈনিক বাংলাদেশের আলোর জেলা প্রতিতিধি সাইদ হোসেন অপু চৌধুরী, সাবেক কাউন্সিলর নাসির চোকদার, চাঁদপুর অনলাইন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও বিজয়ীর স্বপ্নদ্রষ্টা আশিক খানসহ বিজয়ীর এডমনি মডারেটর ও স্বেচ্ছাসেবকবৃন্দ।

আলোচনা সভা শেষে মধ্যাহ্নভোজ ও ফটোসেশনের মধ্য দিয়ে নতুন উদ্যোমে বিজয়ী নারী উদ্যোক্তা তৈরীর লক্ষ্যে কাজ করার উৎসাহ নিয়ে মিট আপের সমাপ্ত হয়।

উল্লেখ্য যে, ২৭ অক্টোবর বিজয়ীর উদ্যোগে এবং চাঁদপুর পৌরসভার সার্বিক সহযোগিতায় বিজয়ী অ্যাওয়ার্ড-২০২৩ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি, অনুষ্ঠানের উদ্বোধন করেছেন চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল, প্রধান আলোচক তরুণ সমাজসেবক ও মানবিক ব্যক্তিত্ব ফারাজ করিম চৌধুরী। বিশেষ অতিথি হিসেব উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপু, সাংবাদিকসহ দেশের সেরা ব্যক্তিত্ব।

অনুষ্ঠান সফল করায় নারী উন্নয়ন সংস্থা বিজয়ীর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান মহান সৃষ্টিকর্তা কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন বিজয়ী অ্যাওয়ার্ড-২০২৩ সফল করার পেছনে যারা কাজ করেছেন তাদের প্রতি কৃতজ্ঞ আমি। ধন্যবাদ জানাই চাঁদপুর পৌরসভার মাননীয় মেয়র জিল্লুর রহমান জুয়েল ভাইয়াকে।

আপনারা অবগত আছেন যে, নারী উদ্যোক্তা সৃস্টি ও উদ্যোক্তাদের সার্বিক সহায়তা, আর্থিকভাবে স্বাবলম্বী, নিজ পরিচয়ে পরিচিত হওয়া ও নারী ক্ষমতায়নের লক্ষ্যে চাঁদপুর পুরানবাজারে অবস্থিত খান’স ধাবায় ২০২০ সালের ২৬ ফেব্রুয়ারী বিজয়ীর স্বপ্নদ্রষ্টা সাংবাদিক আশিক খানের সার্বিক সহযোগিতায় চাঁদপুরের নারীদেরকে নিয়ে একটি নারী উদ্যোক্তা সংগঠন বিজয়ী প্রতিষ্ঠা করি।

উল্লেখ্য, বিজয়ী অ্যাওয়ার্ড ২০২৩ অনুষ্ঠানে ৮ শতাধিক প্রশিক্ষনার্থীকে সাটিফিকেট এবং প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান বিজয়ীদের সম্মাননা অ্যাওয়ার্ড প্রদান। সফল ও নতুন নারী উদ্যোক্তা সম্মাননা, অসহায়দের মাঝে সেলাই মেশিন বিতরন, সাংবাদিকদের সম্মাননা, আলোচনা সভা জমাকালো কনসার্ট এবং ৫০ টি নারী উদ্যোক্তাদের স্টল আর প্রায় ৩ সহস্রাধিক উপস্থিতি নিয়ে বিজয়ী নারী উদ্যোক্তা মেলা অনুষ্ঠিত হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: