ঢাকাশনিবার , ১১ নভেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর
আজকের সর্বশেষ সবখবর

শেখ হাসিনার সরকারই যে এ জাতির ভাগ্য পরিবর্তন করতে পারে : শিক্ষামন্ত্রী

রূপসী বাংলা ২৪.কম
নভেম্বর ১১, ২০২৩ ৩:০২ পূর্বাহ্ণ
Link Copied!

ডাকাতিয়া নদীর এক প্রান্ত সদর উপজেলা, অপর প্রান্ত ফরিদগঞ্জ উপজেলা। এক প্রান্ত সদর উপজেলার রামপুর ইউনিয়নের ছোটসুন্দর, অপর প্রান্ত ফরিদগঞ্জ উপজেলার ২নং বালিথুবা পূর্ব ইউনিয়নের চর রনবলিয়া। শতাব্দীকাল যাবত ফরিদগঞ্জের এই অঞ্চলের তথা উত্তরাঞ্চলের মানুষকে তাদের উপজেলা সদর হয়ে অনেক রাস্তা ঘুরে বাগাদী গাছতলা হয়ে চাঁদপুর সেতু পাড়ি দিয়ে চাঁদপুর শহরে তথা জেলা সদরে যাতায়াত করতো। আর এখন ফরিদগঞ্জ থেকেই সেতু পার হয়ে চাঁদপুর সদরে চলে আসবে। এক থেকে দেড় ঘণ্টার পথ কমে যাবে। এই দুই উপজেলার মাঝে যোগাযোগ ব্যবস্থাকে সহজ করে দিলো ভাষাবীর এমএ ওয়াদুদ সেতু। ২৭৪.২০ মিটারের এই সেতুটি উদ্বোধন করলেন চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি।
গতকাল শুক্রবার বিকেলে সেতুটির চাঁদপুর সদর অংশের বগার গুদারা এলাকায় উদ্বোধনী ফলক উন্মোচন করে সেতুটি উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী। তবে দুইপাড়ের এপ্রোচ সড়কের কাজ কিছুটা বাকি থাকায় এখনই এই সেতু দিয়ে যানবাহন চলাচল করছে না। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বলেছে, এক থেকে দেড় মাসের মধ্যে এপ্রোচ সড়কের কাজ শেষ হয়ে যাবে। তখন এটি দিয়ে যানবাহন চলাচল করতে পারবে।
সেতু উদ্বোধনকালে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেন, এই সেতুটি চাঁদপুর সদর ও ফরিদগঞ্জ উপজেলার মাঝে যোগাযোগ ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তন আনবে। সেতুটি হওয়ায় এখন এই অঞ্চলের মানুষ অনেক কম সময়ে সহজে যাতায়াত করতে পারবে। একজন ভাষাবীরের নামে সেতুটি নামকরণ করায় আমি সরকারের সংশ্লিষ্ট সকলের প্রতি ভাষাবীর এমএ ওয়াদুদের পরিবারের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাচ্ছি। এমএ ওয়াদুদ শুধু একজন ভাষাবীরই ছিলেন না, তিনি হোসেন শহীদ সোহরাওয়ার্দী এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচরও ছিলেন। তাঁর কন্যা হিসেবে আমি গর্বিত। তিনি দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, নির্বাচন সামনে। জনগণের দ্বারে দ্বারে যেতে হবে। জনগণের সামনে সরকারের উন্নয়ন তুলে ধরতে হবে। আজকের বাংলাদেশ বঙ্গবন্ধুর কন্যার নেতৃত্বে কোথায় এসে পৌঁছেছে তা জনগণের সামনে ভালো করে তুলে ধরতে হবে। নৌকাই যে উন্নয়নের মূলমন্ত্র, শেখ হাসিনার সরকারই যে এ জাতির ভাগ্য পরিবর্তন করতে পারে, তা জাতির সামনে তুলে ধরতে হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের সদ্য পদত্যাগ করা চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএস তসলিম, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, শিক্ষামন্ত্রীর চাঁদপুরস্থ প্রতিনিধি অ্যাডঃ সাইফুদ্দিন বাবু, রামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল-মামুন পাটওয়ারী, রাজরাজেশ্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী হজরত আলী বেপারি, চাঁদপুর জেলা ছাত্রলীগের সভাপতি জহির উদ্দিন মিজিসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
এছাড়া আরো উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত জামিল সৈকত, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, সদর উপজেলা প্রকৌশলী প্রমুখ। মোনাজাত পরিচালনা করেন রামপুর আদর্শ আলিম মাদ্রাসার শিক্ষক কাজী মাওঃ হাসানুজ্জামান।
উল্লেখ্য, ২০১৭ সালে ভাষাবীর এমএ ওয়াদুদ সেতুটি নির্মাণের ভিত্তিফলক স্থাপন করেন তৎকালীন পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডাঃ দীপু মনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: