ঢাকাবৃহস্পতিবার , ৯ নভেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

নৌকার স্লোগান তুলে মোটরসাইকেলের বিশাল শোডাউন

রূপসী বাংলা ২৪.কম
নভেম্বর ৯, ২০২৩ ৮:১২ পূর্বাহ্ণ
Link Copied!

অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান। যার নামের আগে অনেক পদ-পদবি কিংবা বিশেষণ উল্লেখ করা যায়। তিনি কোনো ধণাঢ্য ব্যক্তি কিংবা শিল্পপতি নন। আপাদমস্তক একজন রাজনীতিবিদ। প্রয়াত বাবা অ্যাডঃ সিরাজুল ইসলামের মতোই তিনি স্বভাবে অত্যন্ত বিনয়ী। দলের মধ্যে অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান কর্মীবান্ধব নেতা, আবার আমজনতার কাছে তিনি জনবান্ধব নেতা হিসেবে পরিচিত। ফরিদগঞ্জসহ চাঁদপুর জেলার প্রতিটি উপজেলায়ই রয়েছে তার হাতে সৃষ্টি অসংখ্য নেতা-কর্মী।
দলীয় সূত্র জানায়, বর্তমানে যে সমাজে টাকা ছাড়া রাজনৈতিক দলের সভা-সমাবেশে উল্লেখযোগ্য মানুষের সমাগম করা যায় না। অথচ এই রাজনীতিবিদের ডাক শুনেই মুহূর্তে নেতা-কর্মীরা জড়ো হতে থাকে। উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করতে গিয়ে গণমানুষের কাক্সিক্ষত সেবা দিতে না পারার অস্বস্তিতে পড়ে এবার আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হয়ে প্রার্থিতা ঘোষণা দিয়ে জাহিদুল ইসলাম রোমান আগামী জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করে এমপি হয়ে নূতন চমক দেখাতে চান।
চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে দলীয় মনোয়ন পাওয়ার আশায় উক্ত পদ থেকে তিনি পদত্যাগ করার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। গতকাল বুধবার মোটরসাইকেলের একটি বিশাল শোডাউন প্রায় ১৮ কিঃমিঃ সড়ক প্রদক্ষিণ শেষে ফরিদগঞ্জ বাসস্ট্যান্ডে আয়োজিত পথসভায় উপজেলা চেয়ারম্যান পদ থেকে তার পদত্যাগের বিষয়টি আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিয়েছেন তিনি।
দলের নেতা-কর্মীরা জানান, জাহিদুল ইসলাম রোমান আওয়ামী রাজনৈতিক পরিবারের এক সুযোগ্য সন্তান। যার বাবা স্বাধীনতা যুদ্ধের সময় বিমান বাহিনীর অফিসার পদের লোভনীয় চাকুরি ছেড়ে একাত্তরে পাকহানাদার বাহিনীর বিরুদ্ধে মুক্তিযুদ্ধে অংশ নেন। দেশ স্বাধীনের পর ১৯৭৩ সালে রোমানের বাবা অ্যাডঃ সিরাজুল ইসলাম পাটওয়ারী গণপরিষদের সদস্য নির্বাচিত হয়েছিলেন। দেশপ্রেমিক প্রয়াত মুক্তিযোদ্ধা অ্যাডঃ সিরাজুল ইসলাম তাঁর সততা ও নিষ্ঠারবলে চাঁদপুর জেলা আওয়ামী লীগের দুঃসময়ে প্রথমে সেক্রেটারি ও পরে সভাপতি হিসেবে দলের দায়িত্ব পালন করে ব্যাপক সুনাম অর্জন করে গেছেন। সেই দেশপ্রেমিক মুক্তিযোদ্ধা বাবার সন্তান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান তার বাবার মতোই আওয়ামী লীগের আদর্শ ধারণ করে মানুষের সেবা করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করতে চান। যার ফলে দলের স্বার্থ জলাঞ্জলি দিয়ে কোনো অন্যায় কিংবা অনৈতিক কার্যকলাপের বিরুদ্ধে সোচ্চার ভূমিকা রেখে আসছেন।
উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর তার সীমিত সক্ষমতার কারণে গণমানুষের চাহিদা মতে ফরিদগঞ্জে কাক্সিক্ষত উন্নয়ন করতে না পারায় সন্তুষ্ট নন তিনি। যে কারণে উক্ত পদে দায়িত্ব পালনের জন্যে আরো প্রায় এক বছর সময় থাকা সত্ত্বেও এই পদ থেকে তিনি পদত্যাগ করেন। আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে নির্বাচন করে এমপি হয়ে এলাকার কাক্সিক্ষত উন্নয়ন করে নূতন চমক দেখাতে চান তিনি।
শোডাউন শেষে ফরিদগঞ্জ বাসস্ট্যান্ডে আয়োজিত পথসভায় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিএস তছলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিদায়ী চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান বলেন, উপজেলা চেয়ারম্যান হিসেবে শতভাগ সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছি। চাঁদপুরের অন্যান্য উপজেলার মতো ফরিদগঞ্জে কাক্সিক্ষত উন্নয়ন করতে না পারায় ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার বদৌলতে ফরিদগঞ্জে দৃশ্যমান বিভিন্ন উন্নয়নমূলক কাজ হয়েছে। এখন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে নেত্রীর নির্দেশনা বাস্তবায়নে কাজ করতে চাই। এলাকার মানুষের আরো কাক্সিক্ষত উন্নয়ন ও সেবা দেয়ার আশায় উপজেলা পরিষদ চেয়ারম্যান থেকে পদত্যাগ করেছি। আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের জয় নিশ্চিত করে এই আসনটি জননেত্রী শেখ হাসিনাকে উপহার দিতে চান বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন তিনি।
এ সময় উপস্থিত দলীয় নেতা-কর্মীরা ‘শেখ হাসিনার সরকার, বার বার দরকার’; ‘রোমান ভাইয়ের সালাম নিন, নৌকা মার্কায় ভোট দিন’ ম্লোগানে স্লোগানে এলাকা প্রকম্পিত করে তোলেন। মোটরসাইকেলের শোডাউনে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের সহস্রাধিক নেতা-কর্মী অংশগ্রহণ করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: