ঢাকামঙ্গলবার , ৭ নভেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

কারাগারেই পরীক্ষা দিচ্ছেন ছাত্রদল নেতা ফয়সাল তালুকদার অয়ন

রূপসী বাংলা ২৪.কম
নভেম্বর ৭, ২০২৩ ৩:৫৩ পূর্বাহ্ণ
Link Copied!

সরকারের পদত্যাগের দাবিতে বিএনপি-জামায়াতসহ সমমনা রাজনৈতিক দলগুলোর চলমান আন্দোলনের ঘোষিত কর্মসূচির হরতালের সমর্থনে চাঁদপুর শহরে বিচ্ছিন্ন ২টি ঘটনা ঘটে। এসব ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করে। ওই রাজনৈতিক মামলায় চাঁদপুর পৌর ছাত্রদলের সমাজসেবা সম্পাদক ও ১০নং ওয়ার্ড ছাত্রদলের সাধারণ সম্পাদক ফয়সাল তালুকদার অয়নকে চাঁদপুর সদর মডেল থানা পুলিশ গ্রেফতার করে আদালতে সোপর্দ করলে আদালত তাকে জেল হাজতে প্রেরণ করে।
অয়ন চাঁদপুর সরকারি কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের অনার্স ২য় বর্ষের ছাত্র। বর্তমানে অনার্স বিভিন্ন বর্ষের বিভিন্ন বিভাগের পরীক্ষা চলমান রয়েছে। গত ২ নভেম্বর ছিলো অনার্স ১ম বর্ষ ২০২২-এর গরপৎড় ঊপড়হড়সরপ(২১২৫০৯) সাবজেক্টটির পরীক্ষা। বিষয়টি আদালতকে অবহিত করা হলে আদালতের নির্দেশে উক্ত পরীক্ষা কারাগারে জেল সুপারের অধীনে অনুষ্ঠিত হয়। একইভাবে গতকাল ৬ নভেম্বর অয়নের ২য় পরীক্ষা অর্থাৎ ফিন্যান্সিয়াল অব একাউন্টিং পরীক্ষা নেন জেলা কারাগার কর্তৃপক্ষ।
জানা যায়, অয়নের বিরুদ্ধে ২টি মামলা হয়। যা ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনের ২৫(৩)/২৫-ঘ এবং ১৯০৮ সনের বিস্ফোরক দ্রব্যাদি আইনের ৩/৪ ধারা।
জানা যায়, গত ৩০ অক্টোবর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে অয়ন তালুকদার সহপাঠীদের সাথে নিজ বাসার সামনে দাঁড়ানো অবস্থায় ছিলো। এমন সময় মডেল থানার এসআই ইসমাইলের নেতৃত্বে অভিযান চালিয়ে তাকে আটক করে থানায় নিয়ে যায়। পরদিন আদালতে প্রেরণ করে। বর্তমানে তিনি চাঁদপুর জেলা কারাগারে রয়েছেন।
এ বিষয়ে ডেপুটি জেলার আবু ইউছুফের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, যারা অনার্সে পড়াশোনা করেন তাদের পরীক্ষা চলমান। তাই আদালতের নির্দেশে সকল প্রক্রিয়া করে কারাগারে পরীক্ষা সম্পন্ন করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: