ঢাকাসোমবার , ৬ নভেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

অনন্যা নাট্যগোষ্ঠীর ৫ দিনব্যাপী নিজস্ব প্রযোজনাভিত্তিক নাট্যোৎসব শুরু

রূপসী বাংলা ২৪.কম
নভেম্বর ৬, ২০২৩ ২:৫৬ পূর্বাহ্ণ
Link Copied!

বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনভুক্ত সদস্য সংগঠন অনন্যা নাট্যগোষ্ঠীর ৫০ বছরে পদার্পণ উপলক্ষে ৫ নভেম্বর রোববার থেকে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মঞ্চে ৫ দিনব্যাপী ‘ফিরে দেখা’ শিরোনামে নিজস্ব প্রযোজনা ভিত্তিক নাট্যোৎসব শুরু হয়েছে।
সন্ধ্যা সাড়ে ৬টায় নাট্যোৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সনাক চাঁদপুর সভাপতি ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্যাহ। আরো বক্তব্য রাখেন অনন্যা নাট্যগোষ্ঠীর সহ-সভাপতি হারুন আল রশীদ ও বর্ণচোরা নাট্য গোষ্ঠীর সাধারণ সম্পাদক শরীফ চৌধুরী।
বক্তারা বলেন, ‘এ মাটি নয় জঙ্গিবাদের এ মাটি মানবতার’-এ শ্লোগানকে হৃদয়ে ধারণ করে অনন্যা নাট্যগোষ্ঠীর ৫ দিনব্যাপী নাট্যোৎসব দেখবেন। আমরা পরিবার পরিজন নিয়ে নাটক উপভোগ করবো।
এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন অনন্যা নাট্যগোষ্ঠীর প্রতিষ্ঠাতা মোঃ হানিফ, বর্ণচোরা নাট্য গোষ্ঠীর সভাপতি শুকদেব রায়, সম্মিলিত সাংস্কৃতিক জোট চাঁদপুরের সভাপতি তপন সরকার, অনুপম নাট্য গোষ্ঠীর সাধারণ সম্পাদক গোবিন্দ মন্ডল, অনন্যা নাট্যগোষ্ঠীর সাধারণ সম্পাদক মৃণাল সরকার, স্বরলিপি নাট্যদলের প্রতিষ্ঠাতা ও সভাপতি এমআর ইসলাম বাবু।
অনন্যা নাট্যগোষ্ঠী ৫০ বছরে পদার্পণ করায় বর্ণচোরা নাট্যগোষ্ঠীর পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। উদ্বোধনী দিন সন্ধ্যায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মঞ্চে মলিয়রের হাসির নাটক শহীদ পাটোয়ারীর নির্দেশনায় ‘ঘর জামাই’ মঞ্চস্থ হয়। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেন শহীদ পাটোয়ারী, মৃণাল সরকার, জয়া শর্মা, মোবারক শিকদার, রুনা আক্তার আশা, ফাতেমা জেরিন, নাজমুল হাসান বাঁধন ও আলমগীর হোসাইন।
৬ নভেম্বর সোমবার সন্ধ্যায় মঞ্চস্থ হবে হানিফ পাটোয়ারীর নির্দেশনায় নাটক ‘সুবচন নির্বাসনে’। এ নাটকটি অনন্যা নাট্যগোষ্ঠী পূর্বেও বেশ কয়েক বার মঞ্চস্থ করেছে। ১৯৮৪ সালে নাটকটির মঞ্চায়ন বন্ধ রাখা হয়। এখন নতুনভাবে নবপ্রজন্মকে নিয়ে ‘সুবচন নির্বাসনে’ নাটকটি নতুনভাবে মঞ্চায়ন করছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: