ঢাকাসোমবার , ৩০ অক্টোবর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

হাজীগঞ্জে মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে জামায়াতের বই বিতরণ!

রূপসী বাংলা ২৪.কম
অক্টোবর ৩০, ২০২৩ ৫:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

হাজীগঞ্জের ৭নং বড়কুল পশ্চিম ইউনিয়নের রামচন্দ্রপুর কাসেমিয়া সিদ্দিকীয়া ফাযিল মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে মাদ্রাসার এমপিওভুক্ত শিক্ষক মোঃ মিজানুর রহমান জামায়াতের বই বিতরণ করেছেন। ২৯ অক্টোবর রোববার সকালে ৭ম শ্রেণিতে এই কার্যক্রম পরিচালনা করেন। খবর পেয়ে পুলিশ গিয়ে বিতরণকৃত বইগুলো জব্দ করে।
এই শিক্ষক জামায়াতে ইসলামীর রাজনীতির সাথে সম্পৃক্ত বলে স্থানীয়রা জানিয়েছেন। তিনি দীর্ঘ ২২ বছর যাবৎ ওই মাদ্রাসায় শিক্ষক হিসেবে কর্মরত আছেন। তিনি চাঁদপুর সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়নের কামরাঙ্গা গ্রামের মৃত খলিলুর রহমানের ছেলে।
খোঁজ নিয়ে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে হাজীগঞ্জ থানা পুলিশ বিষয়টি জানতে পেরে ওসি মুহাম্মদ আব্দুর রশিদ মাদ্রাসায় উপস্থিত হয়ে বিতরণকৃত বইগুলো জব্দ করেন এবং অধ্যক্ষ মোহাম্মদ শামসুদ্দিনসহ জব্দকৃত বইগুলো উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ মেহেদী হাসান মানিকের কাছে নিয়ে যান।
এ সময় উপজেলা মাধ্যমিক কর্মকর্তা একেএম জাহাঙ্গীর আলম, হাজীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ নজরুল ইসলাম উপস্থিত ছিলেন। পরে ওই শিক্ষক ও অধ্যক্ষের দেয়া তথ্যমতে হাজীগঞ্জ বাজারস্থ রজনীগন্ধা মার্কেটে ইসলামীয়া লাইব্রেরি থেকে জামায়াতে ইসলামী সংশ্লিষ্ট প্রায় ৫শ’ পিচ বই জব্দ করা হয়।
জব্দকৃত বইগুলোর মধ্যে পাকিস্তানী নাগরিক জামায়াতে ইসলামীর প্রতিষ্ঠাতা সাইয়েদ আবুল আলা মওদুদীর লেখা ইসলামী আন্দোলনের প্রাথমিক পুঁজি, নামাজ রোজার হাকিকত, জামায়াতে ইসলামের গঠনতন্ত্রসহ অন্যান্য বই রয়েছে।
এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষক কর্মকর্তা একেএম জাহাঙ্গীর আলম বলেন, শিক্ষকের অপকর্মের জন্যে তিনি নিজে দায়ী থাকবেন এবং প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা নেয়া যাবে।
মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও বড়কুল পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আবুল হাসেম জানান, জামায়াতে ইসলামী নিষিদ্ধ সংগঠন। এই শিক্ষা প্রতিষ্ঠানে কিভাবে শিক্ষার্থীদের হাতে বই বিতরণ করা হলো, এর কঠিন শাস্তি হবে।
জামায়াত ইসলামী সংশ্লিষ্ট বই জব্দের বিষয়টি নিশ্চিত করে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আব্দুর রশিদ জানান, গোপন সংবাদের সূত্র ধরে মাদ্রাসা ও লাইব্রেরী থেকে বইগুলো জব্দ করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: