ঢাকাশনিবার , ২৮ অক্টোবর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

ঢাকার পথে চাঁদপুর বিএনপি নেতা-কর্মীরা

রূপসী বাংলা ২৪.কম
অক্টোবর ২৮, ২০২৩ ৪:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তিসহ নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠার এক দফা দাবিতে আজ শনিবার ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির পূর্ব ঘোষিত মহাসমাবেশ। এই মহাসমাবেশে যোগ দিতে চাঁদপুর জেলা বিএনপির ১৫টি সাংগঠনিক ইউনিটের শত শত নেতা-কর্মী এখন ঢাকার পথে। অনেকে একদিন আগেই চলে গেছেন ঢাকায়।
এদিকে পুলিশি গ্রেপ্তার, হয়রানি ও তল্লাশি এড়াতে ভিন্ন কৌশল অবলম্বন করতে বিভিন্ন দিক-নির্দেশনা অনুসরণ করছেন বিএনপি নেতা-কর্মীরা। ঢাকায় মহাসমাবেশের উদ্দেশ্যে যাওয়া নেতা-কর্মীদের দলবদ্ধভাবে না যাওয়া, হোটেল-মেসে না থাকা, স্মার্ট ফোন না ব্যবহার করাসহ নানা নির্দেশনা দেয়া হয়েছে।
মহাসমাবেশে যোগ দিতে গিয়ে ফরিদগঞ্জ ১নং বালুথুবা ইউপি চেয়ারম্যান স্বপনসহ চাঁদপুর বিএনপির ৫ নেতা গ্রেফতার হয়েছেন বলে জানিয়েছেন জেলা বিএনপির প্রচার সম্পাদক শরিফ উদ্দিন পলাশ।
তিনি বলেন, দলের মহাসমাবেশ সফল করার লক্ষ্যে সকল বিএনপি অঙ্গ সহযোগী সংগঠনের সকল ইউনিটের নেতা-কর্মীদের ঢাকায় যাওয়ার নির্দেশনা রয়েছে। ইতোমধ্যে বহু নেতা-কর্মী ঢাকায় পৌঁছে বিভিন্ন স্থানে অবস্থান নিয়েছেন। বাকিরা শনিবার সকালের মধ্যে চলে যাবেন।
ওই নেতা জানান, এ পর্যন্ত চাঁদপুর বিএনপির ৬ জন নেতাকে পুলিশ আটক করেছে।
ফরিদগঞ্জ ১নং বালিথুবা ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন স্বপনকে রাজধানীর আফতাব নগর থেকে, মোবাইলে দলীয় ছবি পাওয়ায় সূত্রাপুর থানা পুলিশ কর্তৃক আটক হয়। আটক হন হাইমচর উপজেলার ২নং আলগী উত্তর ইউনিয়নের ৩নং ওয়ার্ড যুবদলের সভাপতি সোহেল গাজী ও ২নং আলগী উত্তর ইউনিয়ন ছাত্রদলের সভাপতি মোঃ সুমন পাটওয়ারী।
এছাড়া শাহরাস্তি উপজেলা টামটা উত্তর ইউনিয়ন বিএনপির যুগ্ম সম্পাদক মোঃ আলাউদ্দিন হেলাল, সূচিপাড়া উত্তর ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক আবরার ফাহাদকে পুলিশ আটক করে।
এর আগে ঢাকার জিগাতলা এলাকা থেকে গ্রেফতার হন চাঁদপুর জেলা বিএনপির সহ-সভাপতি বাবুল খান। তিনি এখন কারাগারে রয়েছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: