ঢাকাশুক্রবার , ২৭ অক্টোবর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর
আজকের সর্বশেষ সবখবর

নারী উদ্যোক্তারা হতে পারেন অর্থনীতির মূল চালিকাশক্তি : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি

রূপসী বাংলা ২৪.কম
অক্টোবর ২৭, ২০২৩ ৪:০৪ অপরাহ্ণ
Link Copied!

শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, নারীদের উদ্যোক্তা হতে প্রাতিষ্ঠানিক শিক্ষার সুযোগ এখনও সীমিত। হাতে-কলমে শিক্ষার অভাবে নারীদের ব্যবসায়িক উদ্যোক্তা হবার পরিবর্তে গৃহস্থলির কাজে মনোনিবেশ হবার প্রবণতা বেশি দেখা যায়। একজন নারী সফল উদ্যোক্তা হলে পরিবার নানাভাবে উপকৃত হয়। যেমন ছেলে-মেয়েদের শিক্ষার ব্যয়ভার বহন, পুষ্টি-সমৃদ্ধ খাবার নিশ্চিত, পরিবারের চিকিৎসার খরচ জোগান এবং পরিবারের বয়স্ক ব্যক্তিরা ভরসার জায়গা খুঁজে পান।
তিনি ২৭ অক্টোবর শুক্রবার পুরাণবাজার ডিগ্রি কলেজ মাঠে নারী সংগঠন বিজয়ীর উদ্যোগে এবং চাঁদপুর পৌরসভার সার্বিক সহযোগিতায় বিজয়ী অ্যাওয়ার্ড প্রদান ও নারী উদ্যোক্তা মেলায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
নারীর ক্ষমতায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেয়া বিভিন্ন উদ্যোগকে যুগান্তকারী উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, ব্যবসা, শিল্প-বাণিজ্য, প্রশাসনসহ প্রতিটি ক্ষেত্রে আমাদের মেয়েরা এগিয়ে। দেশের জনগোষ্ঠীর অর্ধেক নারী। এই জনগোষ্ঠীকে জনসম্পদে পরিণত করার সুযোগ সৃষ্টির ফলে উন্নয়নের প্রতিটি সূচকে অভাবনীয় সফলতা নিয়ে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। ডিজিটাল যুগের উপযোগী মানবসম্পদ। আমাদের মেয়েরা উপযুক্ত পরিবেশ পেলে ডিজিটাল সভ্যতাকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।
বিজয়ী অ্যাওয়ার্ড-২০২৩ অনুষ্ঠান উদ্বোধন করেন চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল। প্রধান আলোচক ছিলেন সমাজসেবক ও মানবিক ব্যক্তিত্ব ফারাজ করিম চৌধুরী।
নারী উন্নয়ন সংস্থা বিজয়ী-এর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খানের সভাপতিত্বে ও সাংবাদিক এম আর ইসলাম বাবুর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাখাওয়াত হোসেন সৈকত, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসিন আরাফাত, পুরাণবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার ও বিজয়ীর উপদেষ্টা তাহমিনা নাজমিন মিম।
উপস্থিত ছিলেন দৈনিক বাণিজ্য প্রতিদিনের সম্পাদক শাহরিয়ার পলাশ, চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র ফরিদা ইলিয়াছ, কাউন্সিলর খালেদা রহমান, বিজয়ীর স্বপ্নদ্রষ্টা সাংবাদিক আশিক খান, চাঁদপুর রোটারী ক্লাবের সেক্রেটারী ও রূপসী বাংলা টুয়েন্টিফোর ডট কমের সম্পাদক রোটাঃ উজ্জ্বল হোসাইন জেলা পূজা উদ্যাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক রোটাঃ গোপাল চন্দ্র সাহা প্রমুখ।
উল্লেখ্য, এবারের অনুষ্ঠানে ৮ শতাধিক প্রশিক্ষণার্থীকে সার্টিফিকেট এবং বিজয়ীদের সম্মাননা স্মারক প্রদান করা হয়। সফল ও নতুন নারী উদ্যোক্তা সম্মাননা, অসহায়দের মাঝে সেলাই মেশিন বিতরণ, সাংবাদিকদের সম্মাননা, আলোচনা সভা, জমাকালো কনসার্ট এবং ৩০টি স্টল নিয়ে বিজয়ী নারী উদ্যোক্তা মেলা অনুষ্ঠিত হয়।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: