ঢাকাবুধবার , ২৫ অক্টোবর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

হাজীগঞ্জে ১৮০ শিক্ষার্থী পেলো বাইসাইকেল

রূপসী বাংলা ২৪.কম
অক্টোবর ২৫, ২০২৩ ৪:২১ পূর্বাহ্ণ
Link Copied!

দেশে আমরাই প্রথম শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ করা শুরু করি। বিদ্যালয় থেকে তুলনামূলক যাদের বাড়ি দূরে, দুঃস্থ অসহায়, মেধাবী শিক্ষার্থীদের মাঝে আমরা এই বাইসাইকেল দেয়া শুরু করি। ২৪ সেপ্টেম্বর মঙ্গলবার হাজীগঞ্জ উপজেলার ১৭টি স্কুল ও মাদ্রাসায় ১৮০ জন শিক্ষার্থীর মাঝে বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম।
উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদুল ইসলামের সভাপ্রধানে অনুষ্ঠানে মেজর (অবঃ) রফিকুল ইসলাম বলেন, এই সাইকেল বিতরণের মাধ্যমে একটি দিক-নির্দেশনা দিতে সক্ষম হয়েছি। যার ফলে আমাদেরকে (হাজীগঞ্জ-শাহরাস্তি) অনুকরণ ও অনুসরণ করে দেশের বিভিন্ন জেলা ও উপজেলাসহ বিভিন্ন সংস্থা, এমনকি একটি রাজনৈতিক দলের নেতা-কর্মীগণ শিক্ষার্থীদের মাঝেও বাইসাইকেল বিতরণ করতে পারেন।
তিনি আরো বলেন, মানুষ স্বপ্ন দেখে এবং সেই স্বপ্ন বাস্তবায়নের চেষ্টা করে। এই সাইকেলের মাধ্যমে শুধুমাত্র দূরের পথ অতিক্রম করা নয়, সাইকেল আমাদেরকে বেগের আবেগ এনে দিয়েছে। অর্থাৎ আমি জীবনকে শ্লো (ধীরগতি) দেখতে চাই না, বেগের আবেগ দেখতে চাই। এতে দ্রুত সীমানা অতিক্রম করে বহুদূর যেতে চায়। তাই এই সাইকেল বিতরণের মধ্য দিয়ে শিক্ষার্থীদের মাঝে আমি সেই আবেগের উন্মাদনা সৃষ্টি করতে চাই।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম বলেন, তোমাদের মধ্যে বেগের আবেগ আনতে চাই। যে জীবনে বেগ আছে, সেই জীবনে আমি আবেগ আনতে চাই। সেই আবেগ নিয়ে তুমি তোমার জীবনকে গড়ে তুলবে, সুন্দরের স্বপ্ন দেখবে। সাইকেল বিতরণের মধ্য দিয়ে সেই স্বপ্ন বাস্তবায়নের পথ আমি খুলে দেবো। আমরা চাই, তোমরা নিজেদের জীবনকে গড়ে তুলে মানব কল্যাণে কাজ করবে।
উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌঃ মোঃ জাকির হোসাইন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম জাহাঙ্গীর আলম, হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আব্দুর রশিদ, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটাঃ আহসান হাবিব অরুণ ও জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান হাজী জসিম উদ্দিন।
এছাড়া সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইউসুফ প্রধানীয়া সুমন, পৌর ছাত্রলীগের সভাপতি সোহেল আলম বেপারী, টঙ্গীরপাড় হাটিলা ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ ইসমাঈল হোসেন সরদার, সাইকেলপ্রাপ্ত শিক্ষার্থী মোহছেনা আক্তার, ইশরাত জাহান, মোঃ ফরহাদ হোসেন বক্তব্য রাখেন।
সাইকেল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল মজুমদার ও মজিবুর রহমান মজিব, সাবেক ইউপি চেয়ারম্যান জাকির হোসেন লিটু, উপজেলা যুবলীগের আহ্বায়ক মোঃ মাসুদ ইকবাল, সিনিয়র যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন সোহেল, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাব্বিসহ অন্যান্য সরকারি কর্মকর্তা, দলীয় নেতৃবৃন্দ ও ১৭টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সহকারী শিক্ষক এবং সাইকেলপ্রাপ্ত শিক্ষার্থীগণ।
উল্লেখ্য, সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তমের উদ্যোগে এ পর্যন্ত উপজেলার প্রায় সহস্রাধিক শিক্ষার্থীর মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়েছে। আগামীতেও শিক্ষার্থীসহ শিক্ষক, মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও গ্রাম পুলিশসহ অন্যদের মাঝে বাইসাইকেল বিতরণ করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: