ঢাকামঙ্গলবার , ২৪ অক্টোবর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

জেলেদের হামলায় নৌপুলিশের ওসিসহ আহত ১৫, আটক ৮৯

রূপসী বাংলা ২৪.কম
অক্টোবর ২৪, ২০২৩ ৭:২২ পূর্বাহ্ণ
Link Copied!

চাঁদপুরে পদ্মা-মেঘনা নৌ সীমানায় মা ইলিশ রক্ষার অভিযানে জেলেদের হামলায় সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ও নৌথানার ওসিসহ অন্তত ১৫ পুলিশ সদস্য আহত হয়েছেন। সোমবার সকালে পদ্মা-মেঘনার রাজরাজেশ্বর ইউনিয়নের লক্ষ্মীরচর ও কাঁচিকাটা চরসহ বিভিন্ন স্থানে অভিযান পরিচালনার সময় জেলেরা ইটপাটকেল ছুড়ে মারলে তারা আহত হয়।
চাঁদপুর সদর উপজেলার জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মোঃ তানজিমুল ইসলাম ও নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ কামরুজ্জামান গুরুতর আহত হয়ে চিকিৎসা নিয়েছেন। এতে নৌ পুলিশের ১০-১২ জন সদস্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল ও মতলব উত্তরের মোহনপুর এলাকায় প্রাথমিক চিকিৎসা সেবা নেন।
আহতদের মধ্যে মৎস্য কর্মকর্তা মোঃ তানজিমুল ইসলাম ও নৌ-থানার অফিসার ইনচার্জ কামরুজ্জামান, পুলিশ সদস্য বাবুল কান্তি দে (৫৫), আবুল বাসার (৩৭), জসিম উদ্দিন (৩৪), জাহাঙ্গীর আলম (৪৫), অনিল (৫০)সহ আরও কয়েকজন। তবে জেলেদের মধ্য কেউ আহত হওয়ার খবর পাওয়া যায়নি।
এদিকে নৌ পুলিশের অভিযানে গত ২৪ ঘণ্টায় ৩৩ নৌকাসহ ৮৯ জেলেকে আটক করা হয়েছে। এ সময় ৩ কোটি ১ লাখ ৫৯ হাজার ৮৬০ মিটার জাল উদ্ধার, ৪৬৭ কেজি ইলিশ ও ৩৩ টি নৌকা জব্দ করা হয়। এসব ঘটনায় ৪টি মোবাইল কোর্ট ও ৮ মামলা হয়েছে।
গ্রেপ্তারকৃতদের মধ্যে ৪৮ জনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান, ৩ জনকে ১২ হাজার টাকা জরিমানা ও বাকিদের নিয়মিত মামলা দিয়ে জেলহাজতে পাঠানো হয়।
এ বিষয়ে নৌ পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ কামরুজ্জামান জানান, মা ইলিশ সংরক্ষণ অভিযানে প্রতিদিনই জেলেরা হামলা করে। এতে পুলিশ সদস্যরা প্রায়ই আহত হয়। এই হামলার ঘটনায় যৌথ অভিযানে নেমেছে সংশ্লিষ্ট প্রশাসন। সূত্র : ঢাকা টাইমস।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: