ঢাকামঙ্গলবার , ১৭ অক্টোবর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

নিষিদ্ধ সময়ে মাছ ধরায় কারেন্ট জাল, নৌকা ও মা ইলিশ জব্দ, আটক ৩৫

রূপসী বাংলা ২৪.কম
অক্টোবর ১৭, ২০২৩ ২:৫৮ পূর্বাহ্ণ
Link Copied!

চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীতে মা ইলিশ নিধনকালে নাবালক তিন শিশুসহ ৩৫ জেলেকে আটক করা হয়েছে। সোমবার ১৬ অক্টোবর  মা ইলিশ নিধনের অভিযোগে তাদের আটক করা হয়। এ সময়  ৭ জেলে নৌকা প্রায় ২০ লক্ষ মিটার কারেন্ট জাল, ১০৫ কেজি মা ইলিশ জব্দ করেন চাঁদপুর নৌ থানা পুলিশ।

আটককৃত জেলেরা চাঁদপুর সদর,মতলব উত্তর ও শরিয়তপুর জেলার সখিপুর এলাকার বলে জানিয়েছেন চাঁদপুর নৌ থানার অফিসার ইনচার্জ মোঃ কামরুজ্জামান। তিনি বলেন, ১৬ অক্টোবর রাত ১২টা হতে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত  চাঁদপুর সদর নৌথানা পুলিশ ফোর্স রাজরাজেশ্বর, লক্ষ্মীরচর, মিনি কক্সবাজারসহ পদ্মা ও মেঘনা নদীর বিভিন্ন পয়েন্টে মা ইলিশ সংরক্ষণ অভিযান পরিচালনা করেন।

এ সময়  ৭টি জেলে নৌকাসহ মোট ৩৫ জন জেলেকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে ৭টি নিয়মিত মামলা দায়ের করা হয় এবং জব্দ মাছ স্থানীয় এতিমখানায় বিতরণ ও কারেন্টজালগুলো পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। অপরদিকে শিশু জেলেদের তাদের পরিবারের জিম্মায় ছেড়ে দেয়া হয়। জাতীয় সম্পদ রক্ষার স্বার্থে এ অভিযান  অব্যাহত থাকবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: