ঢাকাসোমবার , ২১ আগস্ট ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

চোখের আলো ফিরাতে ফরিদগঞ্জ উপজেলা পরিষদের উদ্যোগ

রূপসী বাংলা ২৪.কম
আগস্ট ২১, ২০২৩ ৬:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

যে মানুষটি পৃথিবীর আলো দেখতে পায় না, সে অন্ধ মানুষটি যদি চোখের আলো ফিরে পান, তখন তার মাঝে কী যে জগতজুড়ে আনন্দ দোলা দেয় তা একমাত্র তিনিই অনুভব করতে পারেন। চোখের আলো ফিরে পাওয়া মানুষটি যে তখন কীভাবে মন খুলে দোয়া করে তা চোখে না দেখলে বুঝা যাবে না। আর এমন অধিকতর মহৎ কাজটি করেছে ফরিদগঞ্জ উপজেলা পরিষদ। ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ফরিদগঞ্জ উপজেলা পরিষদের উদ্যোগে অসহায় হতদরিদ্র মানুষের জন্যে বিনামূল্যে আই ক্যাম্পের আয়োজন করা হয়। এই আই ক্যাম্পে ৫শ’ অন্ধ মানুষকে চিকিৎসা দেয়া হয়। ১৬ আগস্ট থেকে এই আই ক্যাম্পের কার্যক্রম শুরু হয়। এর উদ্বোধন করেন ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান।
জানা গেছে, জাতীয় শোক দিবস উপলক্ষে ফরিদগঞ্জ উপজেলা পরিষদের উদ্যোগে যেসব কর্মসূচি নেয়া হয়েছে তার মধ্যে উল্লেখযোগ্য ছিল বিনামূল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্প। ১৬ আগস্ট এই চক্ষু চিকিৎসা ক্যাপ উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান। উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান জিএস তছলিম। উপজেলা পরিষদ মিলনায়তন এবং প্রাঙ্গণে এই ক্যাম্প অনুষ্ঠিত হয়। আই ক্যাম্প কার্যক্রমের সার্বিক সহযোগিতায় ছিল চাঁদপুর মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতাল। এই চক্ষু চিকিৎসা ক্যাম্পে পাঁচ শ’ জনকে চিকিৎসা দেয়া হয়। এর মধ্যে ৪৬জনের ছানি অপারেশন এবং ল্যান্স লাগানো হয়। বাকীদের চক্ষু পরীক্ষা, ঔষধ ও চশমা দেয়া হয়। ৪৬ জনের ছানি অপারেশন এবং ল্যান্স লাগানো হয় চাঁদপুর মাজহারুল হক চক্ষু হাসপাতালে। ৪৬ জনের মধ্যে পঙ্গু এবং ভিক্ষুকও রয়েছেন।
চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান জানান, জাতির পিতা বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ পঁচাত্তরের পনর আগস্ট যারা শাহাদাতবরণ করেছেন তাঁদের রুহের মাগফেরাত কামনার লক্ষ্যে আমরা উপজেলা পরিষদের উদ্যোগে এই আয়োজনটি করেছি। আমি মনে করি যে এটি অনেক বড় একটি মহৎ কাজ। যেটি সদকায়ে জারিয়া হিসেবে মৃত ব্যক্তি পরকালে পেতে থাকবেন। অন্ধ মানুষগুলো চোখের আলো ফিরে পেয়ে কী যে আনন্দ পেয়েছে! তা সচক্ষে দেখেছি। আল্লাহ রাব্বুল আলামিন যেনো আমাদের এই ক্ষুদ্র প্রয়াস কবুল করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: