ঢাকামঙ্গলবার , ১ আগস্ট ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

চাঁদপুরে এই প্রথম মেঘনা নদীতে স্থাপন করা হলো মোরিং বয়া

স্টাফ রিপোর্টার
আগস্ট ১, ২০২৩ ৩:১৪ পূর্বাহ্ণ
Link Copied!

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ চাঁদপুর নদীপথকে সুগম রাখতে বেশ কয়েকটি স্থানে এই প্রথম নতুনভাবে মোরিং বয়া স্থাপন করেছে। এতে করে চাঁদপুরের নদী পথ রাতে ও ঝড়ের সময় নিরাপদ রাখতেই অভ্যন্তরীণ নৌ পরিবহন কতৃপক্ষ এ স্থাপন নিয়েছে।

এই প্রথম চাঁদপুরের মেঘনা নদীতে মোরিং বয়া স্থাপন করা হলো। চাঁদপুর লঞ্চ টার্মিনাল ঘাট, পুরান বাজার হরিসভা সংলগ্ন ও বহরিয়া এলাকার দুটি স্থানে এ মোরিং বয়া গুলি স্থাপন করা হয়েছে। এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কতৃপক্ষ চাঁদপুর বিআইডব্লিউটিএ যুগ্ম পরিচালক আব্দুল্লাহ আল বাকী জানান, ঝড়ের সময় সরকারি স্থাপনা রক্ষার জন্য এ ব্যবস্থা নেয়া হয়েছে। ইতি মধ্যে মেঘনা নদীর চারটি স্থানে এ মোরিং বয়া স্থাপনের কাজ সমাপ্ত হয়েছে। তিনি আরো জানান, নদী পথে নৌযান রাতে একটি নির্দিষ্ট স্থানে অবস্থান করতে পারে সে জন্য নৌ স ও প পরিচালক মোঃ শাহজাহান স্যার মহতী উদ্যোগ গ্রহন করেছেন। মোরিং বয়া গুলোর চারিপাশে নৌ- যান বেঁধে রাখা যাবে।তাতে কোনো ধরনের সমস্যা সৃষ্টি হবে না। এখান থেকে নৌ যান গুলো তাদের গন্তব্যের উদ্দেশ্যে অনায়াশে ছেরে যেতে পারবে, কোনো সমস্যা হবে না। সোমবার সরজমিনে দেখা গেছে এসব বয়া গুলোতে লঞ্চ ও নৌ যান বাঁধা শুরু করেছে লঞ্চ কতৃপক্ষ। তিনি আরো জানান, চাঁদপুরের নদী পথ যাতে সুন্দর ও সুগম থাকে সে জন্য আমরা চাঁদপুরে এই প্রথম মোরিং বয়া স্থাপন করছি। প্রয়োজন হলে আরো মোরিং বয়া এনে স্থাপন করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: