ঢাকাসোমবার , ৩১ জুলাই ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর
আজকের সর্বশেষ সবখবর

কচুয়ায় সাংবাদিকদের সাথে ড. সেলিম মাহমুদের মতবিনিময়

রূপসী বাংলা ২৪.কম
জুলাই ৩১, ২০২৩ ৩:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

বিএনপির দেশবিরোধী অপতৎপরতা বিষয়ে সাংবাদিকদের অবহিতকরণের লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ কচুয়া প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। ২৯ জুলাই শনিবার সকালে পালাখাল রুস্তম আলী ডিগ্রি কলেজ মিলনায়তনে কচুয়া প্রেসক্লাবের সভাপতি আলমগীর তালুকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুজন পোদ্দারের সঞ্চালনায় ড. সেলিম মাহমুদ বলেন, বিএনপি জনগণ থেকে বিছিন্ন রাজনৈতিক দল। যাদের সাথে জনগণের কোনো সম্পর্ক নেই। বিএনপির প্রতিষ্ঠাতা মেজর জিয়াউর রহমান সেনাবাহিনীতে কর্মরত থেকে অবৈধভাবে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করে। বিএনপির বিরুদ্ধে জঘন্যতম মানবাধিকার লঙ্ঘন করার সুস্পষ্ট প্রমাণাদি রয়েছে। জননেত্রী শেখ হাসিনাসহ জাতীয় নেতৃবৃন্দকে হত্যার উদ্দেশ্যে একুশে আগস্ট গ্রেনেড হামলা করেছে। তাদের মুখে গণতন্ত্রের কথা মানায় না।
তিনি আরো বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচনে অংশগ্রহণ না করে বিএনপি ভিন্ন পথে রাষ্ট্রীয় ক্ষমতা দখলের পাঁয়তারা করছে। বিএনপি-জামায়াত জোট জনগণের ওপর আস্থা না রেখে বিদেশী বিভিন্ন সংস্থার উপর আস্থা রাখছে। বিএনপি নির্বাচন করার মত রাজনৈতিক দল নয়, সহিংসতার মাধ্যমে দেশের রাজনৈতিক অস্থিরতা সৃষ্টি করছে। গণতন্ত্রের নামে যানবাহনে অগ্নিসংযোগ করে সাধারণ মানুষের স্বাভাবিক জীবনে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। বিএনপির শাসনামলে নির্বাচন কমিশনকে অকার্যকর করে ১৫ ফেব্রুয়ারির মত প্রহসনের নির্বাচন করেছে এবং ভোটার তালিকায় ভুয়া ভোটার সংযুক্ত করেছিল। পক্ষান্তরে বাংলাদেশ আওয়ামী লীগের শাসন আমলে নির্বাচন কমিশনকে সর্বশেষ আরপিও সংশোধনীর মাধ্যমে একটি সাংবিধানিক প্রতিষ্ঠান হিসেবে নির্বাচন পরিচালনা করার সর্বময় ক্ষমতা প্রদান করা হয়েছে। তাই বিএনপি নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু অবাধ নির্বাচনে অংশগ্রহণ করতে ভয় পায়।
তিনি বলেন, কচুয়ার সাংবাদিকদের লেখনী অনেক উচ্চমানের, আপনারা কচুয়ার গর্ব। আমি নিয়মিত সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন প্রিন্ট মিডিয়া ও অনলাইনে আপনাদের লেখা পড়ে থাকি। আপনাদের লেখনী প্রমাণ করে, আপনারা যদি লোকালে সাংবাদিকতা না করে শহরে সাংবাদিকতা করতেন তাহলে প্রথম সারির সংবাদিক হিসেবে পরিচিতি লাভ করতেন।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আইয়ুব আলী পাটওয়ারী, কচুয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুব আলম, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান হাতেম, ইউপি চেয়ারম্যান হাবিব মজুমদার জয়, আখতার হোসাইন মজুমদারসহ কচুয়া প্রেসক্লাবের কর্মরত অনেক সাংবাদিক।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: